default-image

টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মো. মাহমুদুল হক ওরফে সানুর পথসভায় আবার হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার বিকেলে শহরের সাকরাইল বটতলা এলাকায় এ ঘটনার প্রতিবাদে শহরের শহীদ মিনারে সভা করেছে তাঁর সমর্থকেরা।

মাহমুদুল হকের অভিযোগ, সোমবার বিকেলে জেলা বিএনপির নেতা কর্মীদের নিয়ে তিনি শহরের দিঘুলীয়া ও কালীপুরে পথসভা করেন। এরপর ৫ নম্বর ওয়ার্ডের সাকরাইল বটতলা এলাকায় পথসভা করতে যান। বিকেল পাঁচটার দিকে সভা শুরুর কিছুক্ষণ পরই কয়েকজন যুবক নৌকার স্লোগান দিয়ে হামলা চালান। হামলাকারীরা পথসভায় ব্যবহৃত একটি ব্যাটারিচালিত অটোরিকশা ও মাইক ভাঙচুর করেন। এ হামলার ফলে তাঁরা আর সেখানে পথসভা করতে পারেননি।

হামলার প্রতিবাদে সন্ধ্যায় শহরের শহীদ মিনারে সভা করেন বিএনপি নেতারা। এতে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, মেয়র পদপ্রার্থী মাহমুদুল হক প্রমুখ বক্তব্য দেন।

এর আগে ১৪ জানুয়ারি রাতে শহরের পশ্চিম আকুরটাকুর পাড়ায় বিএনপি প্রার্থীর একটি নির্বাচনী কার্যালয় নৌকার স্লোগান দিয়ে ভেঙে ফেলা হয়। এর আগের দিন ১৩ জানুয়ারি শহরের নতুন বাস টার্মিনাল এলাকায় নির্বাচনী সভায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

সোমবারের হামলার বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মোশারফ হোসেন বলেন, তিনি এমন ঘটনা শুনেছেন। তাঁদের লোক ওই এলাকায় গিয়েছিলেন। তবে কেউ কোনো লিখিত অভিযোগ করেননি।

তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি টাঙ্গাইল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী হয়েছেন দলটির শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক, বিএনপির মনোনয়ন পেয়েছেন মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর দৌহিত্র ও দলের জেলা শাখার সহসভাপতি মাহমুদুল হক। এ ছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী আবদুল কাদের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন