default-image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কাশিয়ানীর ওড়াকান্দিতে ব্যাপক কর্মযজ্ঞ চলছে।

আজ রোববার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খোন্দকার ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতার টুঙ্গিপাড়া ও কাশিয়ানীর ওড়াকান্দি পরিদর্শন করে কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করেন। এ সময় তাঁরা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবন, লাইব্রেরি ভবন, বকুলতলা উন্মুক্ত মঞ্চসহ সমাধিসৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন। একই সঙ্গে স্থানীয় কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।

এর আগে সচিব শহীদ উল্লা খোন্দকার ও প্রধান প্রকৌশলী মো. শামীম আখতার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।

বিজ্ঞাপন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হেলিকপ্টার ওড়াকান্দির ঠাকুরবাড়িতে নামার জন্য হেলিপ্যাড, হেলিপ্যাড থেকে যাওয়ার জন্য রাস্তা, বিশ্রামের জন্য বিশ্রামাগার, বিভিন্ন উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন শহীদ উল্লা ও শামীম আখতার।

শহীদ উল্লা খোন্দকার বলেন, ‘২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এসব স্থান পরিদর্শনের কথা রয়েছে। ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আমরা সব বিভাগ একত্রে কাজ করে যাচ্ছি। বিশেষ করে নরেন্দ্র মোদি যেসব স্থানে যাবেন, সেসব স্থান আমরা পরিদর্শন করছি।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন