default-image

মিয়ানমার থেকে কক্সবাজারের টেকনাফে পাচারকালে ইয়াবা বড়ির চালান ফেলে পালালেন পাচারকারীরা। পরে নৌকা থেকে ২ লাখ ৮০ হাজার ইয়াবা জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা। গতকাল মঙ্গলবার গভীর রাতে টেকনাফের শাহপরীর দ্বীপসংলগ্ন উপকূলীয় এলাকা থেকে এসব ইয়াবা ও একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে।

আজ বুধবার দুপুরে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের গোয়েন্দা পরিদপ্তর শাখার মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক।

লে. কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে গতকাল মধ্যরাতে টেকনাফের শাহপরীর দ্বীপ এলাকা দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবার বড় চালান আসবে। ওই সংবাদের ভিত্তিতে টেকনাফ কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লে. এম সালেহ আকরামের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে শাহপরীর দ্বীপসংলগ্ন এলাকায় মিয়ানমারের জলসীমানা থেকে একটি ইঞ্জিনচালিত নৌকা শাহপরীর দ্বীপের দিকে আসতে দেখা যায়। তাঁদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাঁদের থামতে সংকেত দেওয়া হয়। তাঁরা নৌকাটি থামাননি। তাঁরা শাহপরীর দ্বীপ উপকূলে নৌকা রেখে প্যারাবনের দিকে পালিয়ে যান। ফলে কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তী সময়ে নৌকাটিতে তল্লাশি চালিয়ে ২টি বস্তায় ২ লাখ ৮০ হাজার ইয়াবা পাওয়া যায়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান প্রথম আলোকে এই খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন