default-image

কক্সবাজারের টেকনাফে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে অভিযান শুরু করেছে পুলিশ ও উপজেলা প্রশাসন। গতকাল শনিবার সন্ধ্যার পর থেকে আজ রোববার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বেশ কয়েকজন পর্যটক ও পথচারীকে ৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এ সময় পাঁচ শতাধিক মাস্ক বিতরণ করে প্রশাসন।

উপজেলার পুরোনো বাসস্ট্যান্ড ও হ্নীলার দমদমিয়া পর্যটকবাহী জাহাজঘাটে (টেকনাফ-সেন্টমার্টিন জাহাজঘাটে) ওই অভিযান চালানো হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর অভিযানে নেতৃত্ব দেন। এ সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর সোহরাব হোসেন ও টেকনাফ থানার পুলিশের একটি বিশেষ দল।

ইউএনও পারভেজ চৌধুরী বলেন, গতকাল সন্ধ্যার পর পুরোনো বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন পথচারীকে ১ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে মাস্ক পরিধান করে মালামাল বিক্রি করার জন্য সতর্ক করা হয়।

বিজ্ঞাপন

সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে সেন্ট মার্টিনে বেড়াতে আসা পর্যটকদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজ সকালে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া জাহাজঘাটে অভিযান চালানো হয়। এ সময় মাস্ক না পরায় পাঁচজন পর্যটকের কাছ থেকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

দেশের বিভিন্ন স্থান থেকে সেন্ট মার্টিনে বেড়াতে আসা পর্যটকদের পাশাপাশি জাহাজ কর্তৃপক্ষকে স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে পর্যটক পরিবহন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এই নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে সংক্রমণ রোগ (প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ) আইন-২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন