বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের আলীখালী সোলার প্রজেক্ট এলাকার লবণ মাঠ থেকে এ মাদকের চালান জব্দ করা হয়। বুধবার সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তিতে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সল হাসান খান তথ্যটি নিশ্চিত করেছেন।

পাচারকারীরা পালিয়ে যাওয়ার সময় বিজিবি তাঁদের ধাওয়া করলে তাঁরা একটি বস্তা ফেলে পালিয়ে যান। পরে বস্তাটি উদ্ধার করলে তার ভেতরে এক কেজি ওজনের ক্রিস্টাল মেথ বা আইস পাওয়া যায়।

ফয়সল হাসান খান প্রথম আলোকে বলেন, মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান বাংলাদেশে পাচার হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের আলীখালী সোলার প্রজেক্ট এলাকায় অবস্থান নেন বিজিবির সদস্যরা। মিয়ানমার থেকে নাফ নদী পারি দিয়ে আলীখালী লবণের মাঠের ওপর দিয়ে কয়েকজনকে আসতে দেখে বিজিবির সদস্যরা তাঁদের থামার নির্দেশ দেন। তখন পাচারকারীরা পালিয়ে যাওয়ার সময় বিজিবি তাঁদের ধাওয়া করলে তাঁরা একটি বস্তা ফেলে পালিয়ে যান। পরে বস্তাটি উদ্ধার করলে তার ভেতরে এক কেজি ওজনের ক্রিস্টাল মেথ বা আইস পাওয়া যায়। উদ্ধার করা আইসের বাজারমূল্য ৫ কোটি টাকা।

ফয়সল হাসান খান আরও বলেন, পাচার চক্রের কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধার করা আইসগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তী সময়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন