default-image

ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলস্টেশনে ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে বৃহস্পতিবার সন্ধ্যায় মোমবাতি প্রজ্বালন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। কসবা রেলস্টেশনে উপজেলা নাগরিক সমাজ এ আয়োজন করে।

২০১৯ সালের ১২ নভেম্বর রাতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর তূর্ণা-নিশীথা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসের মন্দভাগ রেলস্টেশনে প্রবেশপথে সংঘর্ষ হয়। এতে ১৬ জন যাত্রী নিহত হন। আহত হন কমপক্ষে শতাধিক যাত্রী।

বক্তারা বলেন, ট্রেন দুর্ঘটনা হয়, তদন্ত প্রতিবেদন হয়, কিন্তু কে দায়ী, তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা কেউ জানে না। কসবার ট্রেন দুর্ঘটনায় ১৬ জন মারা গেলেন। কিন্তু এর জন্য দোষী ব্যক্তিদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে? তাঁদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান বক্তারা।

বিজ্ঞাপন

কসবা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা নাগরিক সমাজের সভাপতি মো. সোলেমান খান এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বক্তব্য দেন কসবা পৌরসভার প্যানেল মেয়র মো. আবু জাহের, কসবা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহা ও সহসাধারণ সম্পাদক মো. সোহরাব হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি এম এ আজিজ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী রেজা, শিক্ষক সাইদুর রাহমান খান প্রমুখ। অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতারাসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

মন্তব্য পড়ুন 0