বিজ্ঞাপন
বিজ্ঞাপন

একপর্যায়ে দরজা ভেঙে হামলাকারীরা প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও পুলিশ সদস্যদের মারধর করেন। সে সময় আত্মরক্ষায় পুলিশ একটি গুলি ছোড়ে। এতে হামলাকারীরা ছত্রভঙ্গ হয়ে গেলে ভোট কর্মকর্তারা পুলিশকে সঙ্গে নিয়ে উপজেলা সদরের দিকে রওনা দিলে হামলাকারীরা আবারও লাঠিসোঁটা নিয়ে তাঁদের ওপর হামলা চালান ও ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। আত্মরক্ষায় পুলিশ সে সময় ১৯টি গুলি ছোড়ে। এতে দক্ষিণ আসাননগরের বাসিন্দা হামিদুর রহমান (৬৫) নিহত হন। আহত হন আবু কালাম (৩২) নামের আরেক ব্যক্তি।

হামলার সময় আত্মরক্ষায় পুলিশ সে সময় ১৯টি গুলি ছোড়ে। এতে দক্ষিণ আসাননগরের বাসিন্দা হামিদুর রহমান (৬৫) নিহত হন। আহত হন আবু কালাম (৩২) নামের আরেক ব্যক্তি।

গতকাল রাতে কেন্দ্রের নির্বাচনী কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর হামলা এবং সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে অজ্ঞাতনামা ৪৫০ থেকে ৫০০ জনকে আসামি করে রুহিয়া থানায় মামলা করেন প্রিসাইডিং কর্মকর্তা ও ঠাকুরগাঁও সদরের মৎস্য বীজ উৎপাদন খামারের খামার ব্যবস্থাপক তৌকির আহমেদ।

মামলার পর থেকেই গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন লোকজন। হাতে গোনা কয়েকটি দোকান ছাড়া গ্রামের প্রায় সব দোকানপাটও বন্ধ রয়েছে। পরাজিত সদস্য প্রার্থী শাহ আলম ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মোছা. লিপি বেগমের বাড়িতে গিয়ে তাঁদের পাওয়া যায়নি। বাড়ির সদস্যরা জানিয়েছেন, তাঁরা সকালেই এলাকা ছেড়ে চলে গেছেন। তবে কোথায় গেছেন, তা তাঁরা জানাননি।

রাজাগাঁও ইউপির বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম বলেন, মামলা হলেও যাঁরা এ ঘটনার সঙ্গে জড়িত না, তাঁদের কোনো ভয় নেই। ওই ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান খাদেমুল ইসলামও গ্রামের বাজার ঘুরে মানুষকে সাহস দিয়েছেন।

প্রিসাইডিং কর্মকর্তা তৌকির আহমেদ বলেন, ‘সদস্যপদে পরাজিত মো. শাহ আলম ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মোছা. লিপি বেগমের সমর্থকেরা আমাদের ওপর হামলা করেছিল। তবে এ ঘটনা যে তাঁদের দুজনের নির্দেশেই ঘটেছে, সে ব্যাপারে আমরা নিশ্চিত নই। এ কারণে এজাহারে তাঁদের নাম আনা হয়নি।’

এ বিষয়ে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্তরঞ্জন রায় বলেন, ভোটকেন্দ্রে নির্বাচনী কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনার কাজ চলছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন