default-image

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আবু তৈয়ব নামের এক সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। তিনি টিভি চ্যানেল এনটিভির খুলনা ব্যুরোর প্রধান হিসেবে কর্মরত। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে খুলনা নগরের নূরনগর এলাকায় অবস্থিত তাঁর বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে সদর থানার পুলিশ।

এর আগে গতকাল বিকেল চারটার দিকে খুলনা সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আবদুল খালেক ডিজিটাল নিরাপত্তা আইনে আবু তৈয়বের বিরুদ্ধে খুলনা সদর থানায় মামলা করেন। মামলায় তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর (মেয়র) বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচার করার অভিযোগ করেছেন।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বলেন, খুলনার মেয়র তালুকদার আবদুল খালেকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের অভিযোগে গতকাল বিকেলে ডিজিটাল নিরাপত্তা আইনে আবু তৈয়বের নামে মামলা হয়। ওই মামলায় সাংবাদিক আবু তৈয়বকে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন

মামলার বাদী তালুকদার আবদুল খালেক বলেন, কয়েক দিন ধরে আবু তৈয়ব তাঁর বিরুদ্ধে দুর্নীতির মিথ্যা খবর ও কুৎসা প্রচার করেছেন। এতে তাঁর দীর্ঘদিনের রাজনৈতিক ভাবমূর্তি ও সুনাম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই তিনি মামলাটি করেছেন।

এর আগে ২০১৯ সালের ১ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের খবর প্রকাশ করায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হন অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের খুলনা জেলা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা। ওই মামলায় মানবজমিনের খুলনা প্রতিনিধি রাশেদুল ইসলামকেও আসামি করা হয়। ভোটের ফলাফলে ‘গরমিল’ হয়েছে—এমন খবর প্রচার করায় তাঁদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন তৎকালীন বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাশীষ চৌধুরী।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন