ঢাকা দক্ষিণ সিটির নতুন নির্বাহী কর্মকর্তা আমিন উল্লাহ নুরী

বিজ্ঞাপন
default-image

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রশাসনিক শীর্ষ কর্মকর্তার পদে যুক্ত হয়েছেন সরকারের অতিরিক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। তিনি সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে এই কর্মকর্তা গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় ছিলেন।

মেয়র ফজলে নূর তাপস দায়িত্ব পালনের পর থেকেই গুরুত্বপূর্ণ পদে কর্মকর্তাদের পরিবর্তন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় করপোরেশনের এই শীর্ষ পদে নতুন কর্মকর্তা যুক্ত হলেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই কর্মকর্তাকে ডিএসসিসিতে পদায়ন করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

সরকারের আরেক অতিরিক্ত সচিব শাহ মো. ইমদাদুল হক এত দিন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছিলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত ১৬ মে ঢাকা দক্ষিণ সিটির দায়িত্ব নিয়েছিলেন শেখ ফজলুল হক মনির ছেলে শেখ ফজলে নূর তাপস। দায়িত্ব নেওয়ার পরদিন সংস্থাটির অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও প্রধান রাজস্ব কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন মেয়র।

এরপর প্রকৌশল বিভাগের গুরুত্বপূর্ণ পদেও রদবদল করা হয়। এ ছাড়া নানা অনিয়মের অভিযোগে বিভিন্ন দপ্তরের কয়েকজন কর্মকর্তা ও কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়। গত মেয়রের আমলে সাময়িক বরখাস্ত থাকা অনেক কর্মকর্তাকেও নতুন দায়িত্বে ফিরিয়ে আনেন তাপস।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কর্মকর্তাদের অনিয়ম, দুর্নীতি ও গাফিলতির বিষয়ে ডিএসসিসির মেয়রের কাছে জানতে চাইলে তিনি প্রথম আলোকে বলেছিলেন, প্রশাসনিক সংস্কার একটি চলমান প্রক্রিয়া। যাঁর বা যাঁদের বিরুদ্ধে অভিযোগ আসবে, অভিযোগের সত্যতা পাওয়া সাপেক্ষে তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়া হবে।

নতুন প্রধান নির্বাহী কর্মকর্তার যোগদানের বিষয়ে জানতে চাইলে ডিএসসিসির সচিব আকরামুজ্জামান প্রথম আলোকে বলেন, নতুন কর্মকর্তার যোগদানের বিষয়টি এখনো আলোচনা হয়নি। আগে এই পদে ছিলেন যিনি ছিলেন, তাঁকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন