বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে আগে প্রতিটি ফেরি ২৪ ঘণ্টায় ছয় থেকে সাতটি ট্রিপ দিতে পারত। সময় বেশি লাগায় এখন এর অর্ধেক ট্রিপ দিতে পারছে। নরসিংহপুর ফেরিঘাট থেকে চাঁদপুরের হরিনা ফেরিঘাটে পৌঁছাতে আগে এক ঘণ্টা সময় লাগত। তখন প্রতিদিন ৪৫০ থেকে ৫০০ যানবাহন পারাপার করা যেত। আর এখন পারাপার করা হচ্ছে ২৫০ থেকে ৩০০ যান।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যানবাহন এই নৌপথ দিয়ে যাতায়াত করে। এর মধ্যে বেনাপোল, ভোমরা স্থলবন্দর এবং মোংলা ও পায়রাবন্দরের পণ্যবাহী যানবাহনও থাকে। পদ্মা সেতুর পিলারে ফেরি ধাক্কা দেওয়ার ঘটনার পর থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এর পর থেকে চাঁদপুর-শরীয়তপুর নৌপথে যানবাহনের চাপ বেড়েছে।

খুলনা-চট্টগ্রামগামী ট্রাকের চালক জিল্লুর রহমান বলেন, তিনি পেঁয়াজ নিয়ে চট্টগ্রামে যাবেন। চার দিন ধরে নরসিংহপুর ঘাটে ফেরিতে ওঠার অপেক্ষায় আছেন। সিরিয়াল পাচ্ছেন না। এভাবে ঘাটে অপেক্ষা করলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়।

বিআইডব্লিউটিসির নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক আবদুল মোমেন বলেন, বাংলাবাজার-শিমুলিয়া নৌপথ থেকে এক মাস আগে যে ফেরি আনা হয়েছিল, তা ফেরত নেওয়া হয়েছে। এসব কারণে ঘাটে গাড়ির জট সৃষ্টি হয়েছে। বিকল ফেরিটি দু–এক দিনের মধ্যেই ঠিক হয়ে যাবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন