ঘূর্ণিঝড় ফণীর কারণে সৃষ্ট বৈরী আবহাওয়ায় গত তিন দিন বন্ধ থাকার পর আজ রোববার সকাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব নৌপথে লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। ফলে, আজ সকাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) আরোপ করা নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর আজ ভোর থেকে বরিশাল-ভোলা, বরিশাল-মেহেন্দীগঞ্জসহ ১২টি অভ্যন্তরীণ নৌপথে যথারীতি নৌযান চলাচল শুরু হয়েছে। বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিআইডব্লিউটিএর বরিশাল কার্যালয়ের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক আজমল হুদা সরকার বলেন, যথাযথ কর্তৃপক্ষের নির্দেশে আজ ভোর থেকে সারা দেশে একযোগে সব ধরনের নৌযান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। রাতে বরিশাল-ঢাকা এবং দক্ষিণাঞ্চলের অন্যান্য পথের দূরপাল্লার লঞ্চগুলো যাত্রী নিয়ে চলাচল শুরু করবে।

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সৃষ্ট দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত বৃহস্পতিবার সকাল থেকে সারা দেশের নৌপথের সব ধরনের নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বিআইডব্লিউটিএ। এতে অভ্যন্তরীণ ও দূরপাল্লার নৌযান চলাচল টানা তিন দিন বন্ধ থাকে। একই সঙ্গে দেশের সব নদ-নদীতে চলাচলকারী ফেরিগুলো বন্ধ থাকায় সড়ক যোগাযোগও বন্ধ থাকে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ সব পথে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় যাত্রীরা গন্তব্যে যেতে পারেননি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0