এদিকে সড়ক অবরোধের কারণে ঢাকা এবং খুলনাসহ দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে আসা শত শত বাস, মালবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহন মহাসড়কের ওপর আটকা পড়েছে। এতে ওই মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল বুধবার রাত পৌনে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ও এক ছাত্রী গোপালগঞ্জ শহরের হেলিপ্যাড থেকে নবীনবাগের দিকে ফিরছিলেন। এ সময় চার থেকে পাঁচজন দুর্বৃত্ত তাদের গতিরোধ করেন। ছাত্রকে মারপিট করে ওই ছাত্রীকে পাশের নির্মাণাধীন জেলা প্রশাসন স্কুল ও কলেজ ভবনে নিয়ে ধর্ষণ করেন। রাতে ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের খবর ক্যাম্পাসে পৌঁছালে শিক্ষার্থীরা গোপালগঞ্জ থানা ঘেরাও করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, ‘বিষয়টি জানার পর আমরা ঘটনাস্থলে গিয়েছি। ওই ছাত্রীর সঙ্গে কথা বলে রাতেই দুজনকে আসামি করে আমি নিজে বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেছি।’

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম প্রথম আলোকে মামলা দায়েরের খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে থানায় আনা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করার চেষ্টা চলছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন