বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মাদারীপুর কার্যালয় সূত্র জানায়, শুক্রবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস খাসেরহাট বাজারে অভিযান চালিয়ে ফরাজি স্টোর নামের এক দোকানে ২ হাজার ৯৫৪ লিটার তেল মজুত পান। তিনি তেল মজুত রাখার অপরাধে ওই দোকানের মালিক আজগর আলী ফরাজিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে তাঁর নির্দেশে মজুত করা তেল স্থানীয় ক্রেতাদের মধ্যে বিক্রি করা হয়।

একই সময়  জান্নাতুল ফেরদৌস মেসার্স রবীন্দ্রনাথ কুন্ডু স্টোরে অভিযান চালিয়ে মালিককে বোতলজাত ২৭০ লিটার সয়াবিন তেল খুলে খোলা তেল হিসেবে বেশি দামে বিক্রি করতে দেখতে পান। এই অপরাধে তিনি দোকানমালিক রবীন্দ্রনাথ কুন্ডুকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

মাদারীপুরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, অভিযোগে পেয়ে আজ দুপুরে খাসেরহাট বাজারে অভিযান পরিচালনা করা হয়। ওই বাজারের ফরাজি স্টোরের মালিক ঈদের আগে ২ হাজার ৯৫৪ লিটার তেল কিনে গুদামে মজুত করে রাখেন। এ ছাড়া মেসার্স রবীন্দ্রনাথ কুন্ডু স্টোরের মালিক বোতলজাত ২৭০ লিটার সয়াবিন তেল খুলে খোলা তেল হিসেবে বেশি দামে বিক্রি করছিলেন। দুজন ব্যবসায়ী ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দণ্ডনীয় অপরাধ করেছেন। তাই তাঁদের এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমরা ভোক্তাদের অধিকার আদায়ে প্রতিদিন বাজার মনিটরিংসহ অভিযান অব্যাহত রেখেছি।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন