default-image

‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২০’–এর পুরস্কার বিতরণ করা হবে আগামী ২০ মার্চ। ঢাকার জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে (মূল মিলনায়তন) বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

আজ সোমবার সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্যসচিব হালিম আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, শিক্ষাবিদ সৈয়দ আনোয়ার হোসেন ও শিক্ষাবিদ লেখক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের অনুপ্রেরণা দিতে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।
বেলা তিনটায় অনুষ্ঠান শুরু হবে। এতে সভাপতিত্ব করবেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি।

বিজ্ঞাপন

এ প্রতিযোগিতায় সারা দেশ থেকে চিত্রাঙ্কনে সাড়ে আট শ এবং রচনায় তিন শ প্রতিযোগী অংশ নেয়। চিত্রাঙ্কন ও রচনার প্রতিটি বিষয়ে তিনটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটির প্রথম স্থান অধিকারীকে ‘ত্বকী পদক’ দেওয়া হবে।
দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বিশেষ ক্রেস্ট, বই ও সনদ দেওয়া হবে। সেরা ১০ জন প্রতিযোগীকে ক্রেস্ট, বই ও সনদ দেওয়া হবে।

উভয় বিষয়ের প্রতিটি বিভাগের সেরা ১০ জনের ছবি ও লেখা নিয়ে প্রকাশিত হচ্ছে সুশোভিত স্মারক ‘ত্বকী’।

২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খান রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী। দুই দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী শাখা খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন