default-image

ফেনীর পরশুরামে ত্যাগী নেতাদের মূল্যায়ন না করার প্রতিবাদে উপজেলা ও পৌর বিএনপির সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি থেকে ১৩ জন পদত্যাগ করেছেন। গতকাল বুধবার সন্ধ্যায় তাঁরা ফেনী জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিনের কাছে তাঁদের পদত্যাগপত্র জমা দেন। এক সপ্তাহ আগে পরশুরাম উপজেলা ও পৌরসভা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

পদত্যাগপত্রে তাঁরা পদত্যাগের কারণ হিসেবে বলেন, উপজেলা ও পৌর কমিটিতে নির্যাতিত, ত্যাগী ও জ্যেষ্ঠ নেতাদের মূল্যায়ন না করে যাঁরা ঢাকা ও চট্টগ্রামে বসবাস করেন, তাঁদের দিয়ে কমিটি গঠন করার প্রতিবাদে তাঁরা আহ্বায়ক কমিটি থেকে পদত্যাগ করেছেন।

উপজেলা আহ্বায়ক কমিটি থেকে পদত্যাগকারীরা হলেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু নাছের চৌধুরী, উপজেলা বিএনপির আরেক সাবেক সভাপতি হাবিবুর রহমান, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাফর উল্লাহ, সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি নুরুল করিম চৌধুরী, সাবেক সহসভাপতি তাজুল ইসলাম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক করিমুল হক ও বাহার উদ্দিন সফদার, ওয়াসিমুল শাহাদাত, তাজুল ইসলাম ও কবির আহাম্মদ। পরশুরাম পৌর বিএনপি থেকে যাঁরা পদত্যাগ করেছেন, তাঁরা হলেন সিরাজুল হক, নাছির উদ্দিন ও মিজানুর রহমান চৌধুরী।

পরশুরামে উপজেলা ও পৌর বিএনপির ১৩ নেতার পদত্যাগের বিষয়ে জানতে চাইলে ফেনী জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন জানান, মূলত রাগ-ক্ষোভ থেকে তাঁরা এটা করেছেন। ইতিমধ্যে দুজন তাঁদের পদত্যাগপত্র ফিরিয়ে নিতে সম্মত হয়েছেন। অন্যদের সঙ্গেও আলাপ-আলোচনা চলছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0