default-image

মৌলভীবাজারের জুড়ি উপজেলার লাঠিউড়া সীমান্ত পাড়ি দিয়ে ভারতের ত্রিপুরার উনকোটি জেলার কৈলাশহরে অনুপ্রবেশের অভিযোগে চার বাংলাদেশি যুবককে আটক করা হয়েছে। তাঁরা কৈলাশহর থেকে ধর্মনগর যাওয়ার পথে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাঁদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। গতকাল শনিবার এ ঘটনা ঘটে।

ত্রিপুরা রাজ্যের ত্রিপুরা টিভি সূত্রে জানা যায়, গতকাল সকালে বাংলাদেশি চার যুবক বাংলাদেশ-ভারত সীমান্তরেখা অতিক্রম করে ত্রিপুরার কৈলাশহরে প্রবেশ করেন। সেখান থেকে তাঁরা ধর্মনগর যাওয়ার পথে পাইতুর বাজার এলাকায় টহলরত বিএসএফের সন্দেহ হয়। তাঁদের আটক করে কৈলাশহর থানায় সোপর্দ করা হয়। এই চারজন হলেন সাহান আলী (২৮), রাজন মিয়া (২৫), নান্টু মিয়া (২৮) ও আহমেদ আলী (৩৩)। তাঁদের বাড়ি মৌলভীবাজারে। গতকাল দুপুরে তাঁদের কৈলাশহর হাসপাতালে নিয়ে করোনার পরীক্ষা করানো হয়। তাতে একজনের করোনা শনাক্ত হয়েছে বলে কৈলাশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পার্থ মুণ্ডা স্থানীয় গণমাধ্যমকর্মীদের জানান।

চার বাংলাদেশিকে ভারতে আটকের বিষয়ে জানতে চাইলে আজ রোববার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৪৬ শ্রীমঙ্গল ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্নেল মাহবুবুল ইসলাম প্রথম আলোকে বলেন, এ বিষয়ে তিনি কিছু জানেন না। এমনকি বিএসএফের পক্ষ থেকেও এ বিষয়ে বিজিবিকে কোনো তথ্য দেওয়া হয়নি। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন