default-image

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাক্টকে পেছন থেকে ধাক্কা দিয়ে আমাল উদ্দীন (৫৭) নামের এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেলের আরেক আরোহী তজিবুল ইসলাম (৫৮)।
সোমবার সন্ধ্যা সাতটায় উপজেলার দেবনগর ইউনিয়নের সাতমেরা এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আমাল উদ্দীন ওই এলাকার বাসিন্দা এবং পঞ্চগড় জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্য। আহত তজিবুল ইসলাম একই এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যার পর আমাল উদ্দীন তাঁর প্রতিবেশী তজিবুলকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে করে মাগুরমারি চৌরাস্তা বাজার থেকে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়ক দিয়ে সাতমেরা এলাকার বাড়িতে ফিরছিলেন। মহাসড়কের সাতমেরা এলাকায় মুরগির লিটার (বিষ্ঠা) বোঝাই একটি ট্রাক্টরকে থামিয়ে বৈধতা যাচাই করছিল তেঁতুলিয়া হাইওয়ে পুলিশ। এ সময় থেমে থাকা ট্রাক্টরটিকে পেছন থেকে ধাক্কা দিয়ে মোটরসাইকেলসহ মহাসড়কের ওপর ছিটকে পড়েন আমাল উদ্দীন ও তজিবুল ইসলাম।

ঘটনার পর স্থানীয় লোকজনের সহায়তায় হাইওয়ে পুলিশ আহত ব্যক্তিদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পথে আমাল উদ্দীন মারা যান। আহত তজিবুল ইসলাম বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

তেঁতুলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল আজম বলেন, সম্প্রতি পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে রুট-পারমিটবিহীন ট্রাক্টরের মাধ্যমে দুর্ঘটনা ঘটছে। এ জন্য ওই সব ট্রাক্টরের মহাসড়কে চলাচল নিষেধসহ ওভারলোড ও সামনে-পেছনে বাতি আছে কি না, তা যাচাই করা হচ্ছে। সোমবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে মুরগির লিটার ওভারলোড নিয়ে একটি ট্রাক্টর যাচ্ছিল। পেছনের দিকে সিগন্যাল বাতি না থাকায় নিয়মিত কাজের অংশ হিসেবে ট্রাক্টরটিকে পথে থামায় হাইওয়ে পুলিশের টহল দল। এর কোনো একসময় পেছন থেকে একটি মোটরসাইকেল থেমে থাকা ট্রাক্টরটির সঙ্গে ধাক্কা খেয়ে এ দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0