default-image

কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগুনে পুড়ে যাওয়া বাসটির গ্যাস সিলিন্ডার দুটি অক্ষত অবস্থায় পেয়েছে ফায়ার সার্ভিস। প্রাথমিক তদন্ত শেষে ফায়ার সার্ভিস বলছে, বাসের ব্যাটারির শর্টসার্কিট কিংবা ইঞ্জিন থেকে বাসটিতে আগুন লাগতে পারে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে ঢাকা থেকে মতলবগামী মতলব এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে দুই যাত্রী ঘটনাস্থলেই পুড়ে মারা যান। আহত হন ২২ যাত্রী। এ ঘটনায় দাউদকান্দি মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোস্তফা কামাল বাদী হয়ে গতকাল রাতে একটি মামলা করেছেন। মামলায় বাসমালিক ও চালককে আসামি করে তাঁদের বিরুদ্ধে অবহেলার অভিযোগ আনা হয়।

ফায়ার সার্ভিস দাউদকান্দি ইউনিটের স্টেশন মাস্টার মো. ফয়েজ আহমেদ বলেন, বাসে গ্যাসের দুটি সিলিন্ডারই অক্ষত ছিল। তাই প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, বাসের ব্যাটারির শর্টসার্কিট অথবা বাসের ইঞ্জিন বেশি গরম হওয়ার কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। প্রাথমিক প্রতিবেদনে এই তথ্য উল্লেখ করে তাঁরা ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে পাঠিয়েছেন।

এ বিষয়ে দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, পরীক্ষা-নিরীক্ষা এবং তদন্ত ছাড়া অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে কিছুই বলা যাচ্ছে না।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন