default-image

হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের পরের দিন আজ সোমবার ভোর পাঁচটা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দিতে গাড়ির চাপ বেড়েছে। ঢাকা থেকে দাউদকান্দির গৌরীপুর পর্যন্ত ৫০ কিলোমিটার সড়ক অতিক্রম করতে এক ঘণ্টার পরিবর্তে আড়াই ঘণ্টা লাগছে।

কুমিল্লার হোমনা উপজেলার কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা চাকরিজীবী অলি আহমেদ বলেন, সকাল ছয়টায় ঢাকার সায়েদাবাদ থেকে রওনা দিয়ে দাউদকান্দির গৌরীপুর পর্যন্ত ৫০ কিলোমিটার আসতে তাঁর আড়াই ঘণ্টা লেগেছে। সাধারণত ওই পথটুকু আসতে এক ঘণ্টা লাগে।

রংপুর থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আশিক পরিবহনের চালক জাকির হোসেন সকাল আটটার দিকে গৌরীপুরে দাঁড়িয়ে বলেন, ঢাকা থেকে গৌরীপুর পর্যন্ত স্থানে স্থানে যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। রংপুর থেকে ঢাকা পর্যন্ত সড়কপথে স্বাভাবিকভাবে আসতে পারলেও ঢাকার সায়েদাবাদ থেকে গৌরীপুর পর্যন্ত পথ পাড়ি দিতে বেশ সময় লাগছে।

চট্টগ্রামগামী কাভার্ড ভ্যানের চালক আবদুল আউয়াল সকাল নয়টার দিকে কানড়া এলাকায় ছিলেন। তিনি বলেন, হরতালের পরের দিন আটকে থাকা যানবাহনগুলো একসঙ্গে রওনা দেওয়ায় যানবাহনের চাপ কয়েক গুণ বেড়ে গেছে।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, মহাসড়কে যেহেতু দূরপাল্লার যাতায়াত কমেছে, সেহেতু যানবাহনের চাপ স্বাভাবিকভাবেই কমে যাবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন