দিনাজপুরের সিভিল সার্জন ও তাঁর স্ত্রী কোভিডে আক্রান্ত

দিনাজপুর সিভিল সার্জন মো. আব্দুল কুদ্দুস
সংগৃহীত

দিনাজপুর জেলার সিভিল সার্জন মো. আবদুল কুদ্দুস করোনাভাইরাস (কোভিড-১৯) পজিটিভ শনাক্ত হয়েছেন। একই সঙ্গে তাঁর স্ত্রী মোছা. সুফিয়া সুলতানাও করোনা পজিটিভ হয়েছেন। আজ শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন অফিসের চিকিৎসা কর্মকর্তা শাহ মো. এজাজ উল হক। সিভিল সার্জন বর্তমানে সস্ত্রীক হোম আইসোলেশনে রয়েছেন।

শাহ মো. এজাজ উল হক বলেন, গত মঙ্গলবার সকাল থেকে সিভিল সার্জন শরীরে ব্যথা ও হালকা জ্বর অনুভব করেন। বিকেলের পর থেকে শুরু হয় শুকনো কাশি। পরদিন বুধবার সকালে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে। এজাজ উল হক বলেন, সিভিল সার্জনের স্ত্রীর কোনো লক্ষণ না থাকলেও তিনিও নমুনা পরীক্ষা করান। তাঁরও রিপোর্ট পজিটিভ এসেছে। তবে উভয়ে বর্তমানে সুস্থ আছেন। তাঁরা দুজনই হোম আইসোলেশনে আছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট ২৫ হাজার ২৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৪ হাজার ৮৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। কোভিড–১৯ আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৭ জনের। করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে বর্তমানে হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছেন ২৪ জন।