default-image

দিনাজপুরে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

মারা যাওয়া ওই স্বাস্থ্যকর্মীর নাম মোছা. আমিনা খাতুন (৫২)। তিনি স্থানীয় নার্সিং ইনস্টিটিউটের ইনস্ট্রাক্টর ছিলেন। আমিনা দিনাজপুর শহরের মেদ্দাপাড়া মহল্লার জাহাঙ্গীর আলমের স্ত্রী। তাঁর এক ছেলে ও এক মেয়ে রয়েছে। এর আগে ৩ নভেম্বর রহিমা খাতুন (৪৫) নামের অপর এক স্বাস্থ্যকর্মী কোভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বিজ্ঞাপন

পরিবার ও হাসপাতাল সূত্র জানায়, বুধবার রাত থেকে শারীরিক অবস্থার অবনতি হয় আমিনা বেগমের। পরে নাক-মুখ দিয়ে রক্তক্ষরণ শুরু হয়। বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জেলা সিভিল সার্জন মো. আব্দুল কুদ্দুস বলেন, করোনায় আক্রান্ত হয়ে ৯ দিনের ব্যবধানে নার্সিং ইনস্টিটিউটের দুই ইন্সট্রাক্টরের মৃত্যু হয়েছে। বর্তমানে নার্সিং ইনস্টিটিউটের সাতজন করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন জায়গায় চিকিৎসা নিচ্ছেন। ইতিমধ্যে আসন্ন শীতকালের বিষয়টি বিবেচনা করে নার্সিং ইনস্টিটিউট, জেনারেল হাসপাতালসহ সব স্থানে স্বাস্থ্যবিধি জোরদার করা হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, জেলায় মোট ২৩ হাজার ৯৬ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৭৮৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আর করোনায় মৃত্যু হয়েছে ৮২ জনের।

মন্তব্য পড়ুন 0