default-image

দিনাজপুরে প্রথমে করোনার টিকা নিতে আগ্রহ প্রকাশ করেছেন দিনাজপুর–৩ আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। আজ শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন মো. আবদুল কুদ্দুস।

মুঠোফোনে সিভিল সার্জন আবদুল কুদ্দুস বলেন, সারা দেশের মতো দিনাজপুরেও আগামীকাল রোববার করোনার টিকা দেওয়া শুরু হবে। সকাল ১০টায় দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে দিনাজপুর সদর-৩ আসনের সাংসদ হুইপ ইকবালুর রহিমকে প্রথম টিকা দেওয়ার মধ্য দিয়ে জেলায় করোনা টিকা দেওয়ার কার্যক্রমের উদ্বোধন করা হবে। এরপর দিনাজপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রমের উদ্বোধন করা হবে।

সিভিল সার্জন আরও বলেন, এ জেলায় শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪ হাজার ৮৭৫ জন নিবন্ধন করেছেন। প্রতিটি মুহূর্তে নিবন্ধনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। জেলায় টিকা প্রদানের ১৪টি ভেন্যু ঠিক করা হয়েছে। ইউনিয়ন তথ্যসেবাকেন্দ্র, কমিউনিটি ক্লিনিকসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিবন্ধন শুরু করা হয়েছে। মানুষকে নিবন্ধনে উদ্বুদ্ধ করতে মাইকে প্রচারণা চালানো হচ্ছে। এর আগে গত ৩১ জানুয়ারি দিনাজপুরে ৯৬ হাজার ডোজ টিকা এসে পৌঁছায়।

বিজ্ঞাপন

এ বিষয়ে হুইপ ইকবালুর রহিম প্রথম আলোকে বলেন, ‘করোনার সংক্রমণের শুরু থেকে আমরা মানুষের পাশে থেকে সহায়তা দিয়েছি। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণে সক্ষম হয়েছি দেখে বাংলাদেশে করোনা সংক্রমণ মহামারি রূপ নেয়নি। বিশ্বের অনেক দেশের চেয়ে ভ্যাকসিন প্রদানে আমরা এগিয়ে আছি। একটি চক্র আজ করোনার ভ্যাকসিন নিয়ে মিথ্যাচার করার চেষ্টা করছে। ভ্যাকসিনে ভয় পাওয়ার কিছু নেই। আগামীকাল রোববার নিজেই প্রথম ভ্যাকসিন গ্রহণ করে এই কার্যক্রমের উদ্বোধন করব।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন