গতকাল শনিবার বেলা দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত দলীয় কার্যালয়ে ভোট গ্রহণ সম্পন্ন হয়। উপজেলা ও পৌরসভার ২০টি ইউনিটের ১ হাজার ৯১৯ ভোটারের মধ্যে ১ হাজার ৮৫১ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। পরে রাত ১০টায় ইনস্টিটিউটের মাঠে নির্বাচন কমিশনার আশফাক আহমেদ ভোটের ফলাফল ঘোষণা করেন।

অন্যদের মধ্যে সহসভাপতি পদে জয়ী হয়েছেন মোকাররম হোসেন, যুগ্ম সম্পাদক পদে মুরাদ আহমেদ এবং সাংগঠনিক সম্পাদক পদে হাসনাহেনা, আমিনুল ইসলাম ও সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান। সম্মেলনে সভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ২ জনসহ মোট ৭টি পদে ১৬ জন প্রার্থী ছিলেন।

এর আগে সকাল নয়টা থেকে দিনাজপুর শহরের ইনস্টিটিউটের মাঠে দলীয় নেতা–কর্মীরা জড়ো হতে থাকেন। বেলা ১১টায় কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলন ও শোক প্রস্তাব পাঠের মধ্য দিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। পরে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সর্বশেষ জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল ২০১০ সালের ২৬ জানুয়ারি। ২০১৬ সালের ২৬ আগস্ট ওই কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন