default-image

খাগড়াছড়ির দীঘিনালায় আজ রোববার সকালে উপজেলা ছাত্রলীগ ও দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটিকে প্রত্যাখ্যান করে ছাত্রলীগের একটি পক্ষ সড়ক অবরোধ ও পর্যটকবাহী যানবাহন ভাঙচুর করেছে। পরে পুলিশ ছাত্রলীগ নেতা-কর্মীদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ বঙ্গবন্ধু চত্বর এলাকা থেকে তিন ছাত্রলীগ নেতাকে আটক করে। পরে পুলিশের সতর্ক পাহারায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়। ঘটনার পর উপজেলা আওয়ামী লীগ জরুরি সভায় বসেছে।

পুলিশ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল শনিবার সন্ধ্যায় জেলা ছাত্রলীগ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দীঘিনালা উপজেলা কমিটি ও দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ কমিটি ঘোষণা করে। কমিটি গঠনের খবর শুনে ছাত্রলীগের একাংশ রাতেই লারমা স্কয়ার এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। আজ সকাল-সন্ধ্যা অবরোধের ডাক দেন তারা। সকাল সাড়ে ৮টায় পর্যটকবাহী গাড়ি সাজেক যাওয়ার পথে লারমা স্কয়ার এলাকায় ছাত্রলীগের নেতা-কর্মীরা যানবাহনে ভাঙচুর চালান। এ সময় পুলিশ তাঁদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

পরে বঙ্গবন্ধু চত্বর এলাকা থেকে দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি রুবেল চক্রবর্তী বাবু, উপজেলা ছাত্রলীগের নবঘোষিত কমিটির সহসভাপতি অপু চৌধুরী ও দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম শান্তকে আটক করে পুলিশ।

বিজ্ঞাপন

খাগড়াছড়ি জিপ মালিক সমিতির লাইনম্যান মোজাফফর হোসেন প্রথম আলোকে বলেন, ছাত্রলীগের কর্মীরা সাজেকগামী দুটি পিকআপ, দুটি চাঁদের গাড়ি (জিপ) ও একটি মাইক্রোবাস ভাঙচুর করেছেন।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব প্রথম আলোকে বলেন, সকালে ছাত্রলীগের নেতা-কর্মীরা সড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাঁদের ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অবরোধ পালন করতে দেওয়া হয়নি। ঘটনাস্থল থেকে তিন ছাত্রলীগের নেতাকে আটক করা হয়েছে।

default-image

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ কাশেম প্রথম আলোকে বলেন, ছাত্রলীগের কমিটি গঠনসহ সার্বিক বিষয়ে করণীয় নির্ধারণে জরুরি সভায় সিদ্ধান্তের পর সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে।

৬ নভেম্বর দীঘিনালা উপজেলা ছাত্রলীগের দ্বিবার্ষিক সম্মেলন হওয়ার তারিখ নির্ধারণ থাকলেও অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় সম্মেলন স্থগিত করা হয়। পরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা দিলে ছাত্রলীগের একাংশ কমিটি প্রত্যাখ্যান করে কর্মসূচি দেয়।

মন্তব্য পড়ুন 0