default-image

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মোমিনছড়া এলাকায় ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার দুই ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। আজ বুধবার বেলা সোয়া তিনটার দিকে সারবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে এই দুর্ঘটনা ঘটে। এর ফলে সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে বিকেল বিকেল সোয়া পাঁচটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

৭ নভেম্বর মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও এলাকায় তেলবাহী ট্রেনের চারটি ট্যাংকার লাইনচ্যুত হয়েছিল। এ ঘটনার চার দিনের মধ্যে আবার দুর্ঘটনা ঘটে।

কমলগঞ্জের শমশেরনগর রেলওয়ে স্টেশনের মাস্টার জামাল উদ্দীন বলেন, সিলেটের ফেঞ্চুগঞ্জ সার কারখানা থেকে সার নিয়ে একটি ট্রেন শিবগঞ্জ যাচ্ছিল। বেলা সোয়া তিনটার দিকে মাইজগাঁও ও ভাটেরা রেলওয়ে স্টেশনের মাঝখানে মোমিনছড়া এলাকায় সারবোঝাই ট্রেনের একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়। এরপর থেকে সিলেটের সঙ্গে রেল চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার ফলে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেন মাইজগাঁও স্টেশনে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন কুলাউড়ায় এবং ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন শমশেরনগরে আটকা পড়েছিল। সিলেট থেকে উদ্ধারকারী ট্রেন আসার পর লাইনচ্যুত বগি উদ্ধার করে। বিকেল সোয়া পাঁচটার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0