default-image

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পিংনা বাজারে দুই চাল ব্যবসায়ীর গুদাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ২১ মেট্রিক টন চাল জব্দ করা হয়েছে। আজ বুধবার বিকেল চারটার দিকে জামালপুর র‍্যাব-১৪-এর একটি দল এসব চাল জব্দ করে।
অভিযুক্ত দুই খাদ্য ব্যবসায়ী কালোবাজার থেকে এসব খাদ্যবান্ধব কর্মসূচির চাল কিনে উপজেলার পিংনা বাজারের পৃথক দুটি গুদামে মজুত করে রেখেছিলেন। অভিযানের বিষয়টি টের পেয়ে দুজনই আগেই সটকে পড়েন।

র‍্যাব ও স্থানীয় সূত্র জানায়, ওই এলাকায় একটি গুদামে কালোবাজারে বিক্রি হওয়া খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল মজুত করা রয়েছে—এই খবরের ভিত্তিতে র‍্যাবের একটি দল চাল ব্যবসায়ী মজিবর রহমান ও কবীর আহম্মেদের গুদামে অভিযান চালায়। এ সময় সরকারি সিলযুক্ত খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চালের বস্তা পাওয়া যায়। সব মিলিয়ে সেখান থেকে ২১ হাজার ৭০০ কেজি চাল জব্দ করা হয়।

চাল জব্দের বিষয়ে আজ বিকেলে জামালপুর র‍্যাব-১৪-এর কোম্পানি অধিনায়ক (ভারপ্রাপ্ত) এম এম সবুজ রানা প্রথম আলোকে বলেন, চালগুলো ইউনিয়ন পর্যায়ের জন্য বরাদ্দ করা খাদ্যবান্ধব কর্মসূচির চাল। কালোবাজার থেকে ওই ব্যবসায়ীরা এসব চাল কেনেন। চালের বস্তায় সরকারি সিলও ছিল। কিছু বস্তা পরিবর্তনও করা হয়েছে। অভিযানের বিষয়টি টের পেয়ে দুই ব্যবসায়ী আগেই পালিয়ে গেছেন। এই ঘটনায় সরিষাবাড়ী থানায় একটি মামলা করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0