বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নিজাম উদ্দিন প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন। এ বিষয়ে তিনি বলেন, মখলিছ মিয়ার মৃত্যুদণ্ড ছাড়াও দুই ভাবিকে হত্যার ঘটনায় হওয়া মামলার অপর আসামি মখলিছের স্ত্রী রাহেলা বেগমকে (৪৮) তিন বছরের কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণী সূত্রে জানা গেছে , ২০১৪ সালের ২৫ এপ্রিল গোয়াইনঘাটের পান্তুমাই এলাকার পিয়াইন নদের তীরে মুর্তা (বেত) বাগানের মালিকানা নিয়ে একই গ্রামের জমসু মিয়ার স্ত্রী মালেকা বেগম (৫০) ও আজির উদ্দিনের স্ত্রী হাসিনা বেগমের (৪৫) সঙ্গে বচসা হয় মখলিছের। হাসিনা ও মালেকা মখলিছের চাচাতো দুই ভাইয়ের দুই স্ত্রী ছিলেন। ঝগড়ার একপর্যায়ে মখলিছ দা দিয়ে কুপিয়ে হাসিনা ও মালেকাকে হত্যা করেন। হত্যার পর মখলিছের স্ত্রী রাহেলা বেগম দুজনের লাশ মাটিতে পুঁতে রাখার চেষ্টা করেন। বিষয়টি দেখে ফেলে গ্রামবাসী তাঁদের আটক করে পুলিশে দেন।

এ ঘটনায় হাসিনা বেগমের ছেলে আবদুস সবুর প্রতিপক্ষ মখলিছ, রাহেলাসহ চারজনকে আসামি করে গোয়াইনঘাট থানায় মামলা করেন। তদন্ত শেষে গোয়াইনঘাট থানার তৎকালীন উপপরিদর্শক মশিউর রহমান ২০১৬ সালের ১৩ এপ্রিল মখলিছ ও তাঁর স্ত্রী রাহেলাকে বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। আদালতের বিচারক ১৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ এই রায় দেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন