বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা বিভাগ জানায়, ফেয়ারওয়ে বয়া থেকে খুলনার দিকে আসার পথে হঠাৎ ঢেউ উঠলে জাহাজটি নিয়ন্ত্রণ হারায়। এ সময় জাহাজটির ইঞ্জিনরুমে পানি ঢুকে পড়ে। জাহাজটি ডুবে যাওয়ার সময় ওই পথ দিয়ে আসা অন্য একটি জাহাজের মাধ্যমে খবর পেয়ে কোস্টগার্ড দুবলা স্টেশনের টহল দল ঘটনাস্থলে এসে ১০ ক্রুকে উদ্ধার করে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন মুঠোফোনে প্রথম আলোকে বলেন, জাহাজটি দুবলারচরের কাছাকাছি এলে পেছন থেকে ঢেউয়ের পানি ইঞ্জিনরুমে ঢুকে পড়ে। তখন জাহাজের চালক জাহাজটিকে রক্ষা করা সম্ভব নয় বুঝতে পরে দ্রুত একটি চরের দিকে নিয়ে যান। বর্তমানে জাহাজটি ফেয়ারওয়ে থেকে মোংলা বন্দরে আসার আন্তর্জাতিক নৌ-রুটের ডান পাশে দুবলারচরের কাছের একটি চরে আটকে আছে। তবে বন্দর চ্যানেল নিরাপদ আছে।

এর আগে গতকাল রাতে মোংলা বন্দরের পশুর নদের চিলা ও কাইনমারির মাঝামাঝি এলাকায় ৮৫০ টন সার নিয়ে এমভি দেশবন্ধু নামের একটি কার্গো জাহাজ দুর্ঘটনার শিকার হয়। বন্দরের পশুর চ্যানেলের বাইরে একটি ডুবোচরে ওই জাহাজ আটকে আছে। এ নিয়ে পরপর দুদিনে বন্দরে পণ্যবাহী দুটি জাহাজ দুর্ঘটনার শিকার হলো। দুর্ঘটনাকবলিত জাহাজ দুটিকে দ্রুত অপসরণের জন্য জাহাজের মালিক কর্তৃপক্ষকে বন্দরের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন