default-image

দেশে সবচেয়ে কম বয়সী করোনারোগী শনাক্ত হয়েছে চট্টগ্রামে। বৃহস্পতিবার চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবের পরীক্ষায় জানা যায়, পাঁচ দিন বয়সী এক শিশুর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। নমুনা সংগ্রহের সময় ওই শিশুর বয়স ছিল এক দিন।

করোনাভাইরাস নিয়ে ৩২ বছর বয়সের এক রোগী ২৪ মে সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন। ওই দিন দুপুরে সিজার অপারেশনের মাধ্যমে তাঁর সন্তান পৃথিবীর আলো দেখে। পরদিন ২৫ মে শিশুটির নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহের সময় শিশুটির বয়স ছিল এক দিন। চার দিন পর বৃহস্পতিবার নমুনা পরীক্ষায় শিশুটির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও করোনা বিষয়ক স্বাচিপের বিভাগীয় সমন্বয়ক আ ম ম মিনহাজুর রহমান প্রথম আলোকে বলেন, ২৩ মে ওই নারীর করোনা শনাক্ত হয়। তখন তিনি চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। করোনাভাইরাস নিশ্চিত হওয়ার পর ওই রোগীকে ২৪ মে সকালে চট্টগ্রাম জেনারেল হাসসপাতালে স্থানান্তর করা হয়। ওই দিন দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তাঁর সন্তান জন্ম হয়।

মিনহাজুর রহমান আরও জানান, শিশুটির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। তবে প্রসূতি ও নবজাতকের অবস্থা এখনো স্থিতিশীল আছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই তরুণী চট্টগ্রাম নগরের খুলশি এলাকায় বসবাস করেন। তাঁর বাড়ি কক্সবাজারের চকরিয়া এলাকায়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0