বিজ্ঞাপন

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আরিচা অঞ্চলের ট্রাফিক পরিদর্শক আফতাব হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া, দৌলতদিয়া-আরিচা, আরিচা-কাজিরহাট নৌপথে সব লঞ্চ চলাচল বন্ধ থাকবে। লঞ্চ চলাচল বন্ধ থাকলেও এসব নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ছোট-বড় মিলিয়ে মোট ১৬টি ফেরি সার্বক্ষণিকভাবে সচল রেখে বিভিন্ন গাড়ি ও যাত্রী পারাপার অব্যাহত রাখা রয়েছে।

default-image

তবে দিনভর বাতাসের সঙ্গে মাঝেমধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে নদী উত্তাল থাকায় পন্টুনে ফেরি ভিড়তে স্বাভাবিকের তুলনায় একটু বেশি সময় লাগছে। এতে করে ফেরিতে গাড়ি ওঠানামায় সময় লাগছে বেশি। এতে করে উভয় ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা গাড়ির লাইন লম্বা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফিরোজ শেখ বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ঝোড়ো বাতাসের কারণে নদী উত্তাল থাকায় লঞ্চ চলাচল বন্ধ থাকলেও ফেরি চালু রাখা হয়েছে। এখন পর্যন্ত ঘূর্ণিঝড় ইয়াসের কোনো প্রভাব না পড়ায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অনুকূল পরিস্থিতি বিরাজ করায় এই নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক রাখা হয়েছে বলে তিনি জানান।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন