বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে বেলা ১১টার দিকে নগরের কেরামতিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে দেখা যায়, একসঙ্গে এসে ভিড় করছেন না লোকজন। যাঁদের বাসাবাড়ি কাছে তাঁরা ভিড় কম দেখলে এসে টিকা নিয়ে যাচ্ছেন। এক স্বাস্থ্যকর্মী বলেন, প্রথম ডোজে একসঙ্গে অনেক মানুষের ভিড় ছিল। ভিড় এড়াতে এবার অনেকে বেলা করে আসছেন। তাঁর মনে হচ্ছে, বিকেল পর্যন্ত থেমে থেমে লোকজন আসবেন।

টিকা দেওয়ার পর সাতগাড়া মিস্ত্রিপাড়ার বাসিন্দা রুহুল কুদ্দুস বলেন, ‘গতকাল আসিনি। কারণ, আজকে আমার টিকা দেওয়ার ম্যাসেজ (খুদে বার্তা) এসেছে।’

সিটি করপোরেশনের উদ্যোগে ৩৩টি কেন্দ্রে মডার্নার গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম পরিচালিত হয় আজ। সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা কামরুজ্জামান বলেন, যাঁরা দ্বিতীয় ডোজ এখন নেবেন না, তাঁরা পরেও এ টিকা দিতে পারবেন। আর গণটিকার দ্বিতীয় ডোজ শুরু হয়েছে সেটা সিটি করপোরেশনের পক্ষ থেকে মাইকযোগে প্রচারণা চালানো হয়েছে।

জেলা সিভিল সার্জন হিরম্ব কুমার রায় বলেন, রংপুরে ১২ সেপ্টেম্বর পর্যন্ত টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে এবং সেভাবে মুঠোফোনে খুদে বার্তা দেওয়া হয়েছে। এ কারণে ভিড় কম থাকছে। আশা করছেন, যাঁরা প্রথম ডোজের টিকা নিয়েছেন, তাঁরা নির্দিষ্ট সময়ের মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নেবেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন