default-image

টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী (নারকেলগাছ) মনিরুজ্জামান বকল বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৮ হাজার ৯৬৩।

আজ শনিবার দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত নির্বাচনে পৌরসভার ১৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়। পরে রাতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান ফলাফল ঘোষণা করেন।

মনিরুজ্জামানের নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন পেয়েছেন ৭ হাজার ৮০৪ ভোট। অপর দুই প্রার্থী বিএনপির (ধানের শীষ প্রতীক) এস এম এ ছোবাহান ৩ হাজার ৫২ এবং আওয়ামী লীগের অপর ‘বিদ্রোহী’ প্রার্থী (জগ প্রতীক) মোহাম্মদ আলী কিসলু ৩০৮ ভোট পেয়েছেন।

মেয়র পদে বিজয়ী মনিরুজ্জামান বকল ধনবাড়ী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ছিলেন। ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় সম্প্রতি তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞাপন

জেলায় এবারই প্রথম কোনো নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হলো। দুপুরে ধনবাড়ী সরকারি কলেজ কেন্দ্রে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কেন্দ্রের পাশেই উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান এবং পৌর মেয়রের একান্ত সচিব কায়ছার আহম্মেদের বাসায় হামলার ঘটনা ঘটে। এ রকম দু-একটি ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ ছিল।

default-image

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বিকেলে সাংবাদিকদের বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। প্রার্থীদের কারও অভিযোগ নেই।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন