default-image

সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলমকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে। আজ বুধবার বেলা দুইটার দিকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ-সংক্রান্ত একটি চিঠি আজ বিকেল চারটার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ ওরফে বিলকিস তাঁর নিজের ফেসবুক আইডি থেকে পোস্ট করেছেন। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন ওরফে রতন ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর রয়েছে।

সভার সিদ্ধান্তে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি সারা দেশব্যাপী হেফাজত, জামায়াত-শিবির, বিএনপির সন্ত্রাস-নৈরাজ্য, মৌলবাদী ও সাম্প্রদায়িক কর্মকাণ্ডের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার স্থানীয় জয়শ্রী বাজারে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আফজাল খানকে জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলমের ছেলে আল মুজাহিদ লাঞ্ছিত ও আওয়ামী লীগ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন। আবুল হাশেম আলম সেখানে নিজে উপস্থিত থেকে কোনো প্রতিকার না করতে পারায় বাংলাদেশ আওয়ামী লীগ ধরমপাশা উপজেলা শাখার সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এভাবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে আবুল হাশেম আলমকে সর্বসম্মতিক্রমে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিজ্ঞাপন
default-image

জানতে চাইলে জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলম এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বলেন, ‘আমরা সভা করে সর্বসম্মতিক্রমে জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলমকে বহিষ্কারের সিদ্ধান্তের বিষয়টি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে লিখিতভাবে জানানোর পর জেলা কমিটি সেটি অনুমোদন করেছে।’

আবুল হাশেম আলমকে আটক করেছে পুলিশ

ধরমপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলমকে (৬৫) হরিপুর গ্রামের নিজ বাড়ি থেকে আজ বুধবার বিকেল চারটার দিকে আটক করেছে ধরমপাশা থানার পুলিশ।

ধরমপাশা থানার ওসি (তদন্ত) মো. আতিকুর রহমান আজ সন্ধ্যা পৌনে সাতটার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, উপজেলার জয়শ্রী ইউনিয়নের জয়শ্রী বাজারে মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আফজাল খানের সঙ্গে যে অপ্রীতিকর ঘটনাটি ঘটেছে, সে ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলমকে থানায় নিয়ে আসা হয়েছে। এখনো জিজ্ঞাসাবাদ চলছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন