বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ব্যবসায়ী রোমেল হায়দার বলেন, সরকার ডিজেলের দাম বাড়িয়েছে। ডিজেলের দাম কমানোর দাবি থাকলে সেটা সরকারের সঙ্গে আলোচনা করে সমঝোতা করা যেত। কিন্তু তাঁরা সেটা না করে ধর্মঘট ডেকে মানুষকে ভোগান্তিতে ফেলে দিয়েছেন।

তিন বছরের নাতিকে নিয়ে বাসের জন্য অপেক্ষা করছেন কুমিল্লার হাজেরা বেগম। তিনি বলেন, আজ সকাল সাড়ে ৮টা থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত অপেক্ষা করেও তিনি বাসের দেখা পাননি। কীভাবে যাবেন বুঝতে পারছেন না।

পরিবহন মালিক ও শ্রমিকদের ধর্মঘট ডাকায় শিমরাইল বাস কাউন্টারে বেশ কয়েকজন যাত্রী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন, তাঁরা যখন-তখন ধর্মঘট ডাক দিয়ে গাড়ি চলাচল বন্ধ করে দেন। ধর্মঘট ডাকার আগে সাধারণ মানুষের ভোগান্তির বিষয়টি তাঁদের মাথায় রাখা উচিত। অন্য সময় মহাসড়কে যানজট লেগে থাকত। এখন মহাসড়ক একেবারে ফাঁকা।

default-image

শিমরাইল কাউন্টারে বিআরটিসি বাসের সুপারভাইজার সুরুজ মিয়া বলেন, ধর্মঘটের মধ্যেও তাঁরা আগের ভাড়ায় যাত্রীদের পরিবহন করছেন।

কাঁচপুর হাইওয়ে পুলিশের পরিদর্শক মশিউর রহমান বলেন, ধর্মঘটের কারণে মহাসড়কে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। অল্প কিছু বাস ও ট্রাক চলাচল করছে। স্থানীয় বাসগুলো যে যার মতো করে ভাড়া নিচ্ছে। সরকারি নির্দেশনা অনুযায়ী, যাঁরা অতিরিক্ত ভাড়া আদায় করছেন, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী উৎসব পরিবহনের ব্যবস্থাপক কাজল মৃধা প্রথম আলোকে বলেন, ধর্মঘটের কারণে গাড়ি চলাচল তাঁরা বন্ধ রেখেছেন।

নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক কামরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ধর্মঘটে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে গণপরিবহন চলাচল বন্ধ আছে। তবে কিছু পণ্যবাহী ট্রাক, অটোরিকশা ও ব্যক্তিগত গাড়ি চলাচল করছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন