default-image

রাজবাড়ীতে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা মামলায় জামিন পেয়েছেন সাংবাদিক প্রবীর শিকদার। বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ীর ১ নম্বর আমলি আদালতের বিচারক সুধাংশ শেখর রায় জামিনের আবেদন মঞ্জুর করেছেন। আসামীপক্ষের প্রধান আইনজীবী স্বপন কুমার সোম বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজবাড়ী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাদী হয়ে গত ৩ সেপ্টেম্বর এই মামলা করেন। মামলায় বলা হয়, এম এ খালেক ১৯৮৩ সালে রাজবাড়ী আইনজীবী সমিতিতে যোগদান করেন। এরপর থেকে তিনি সুনামের সঙ্গে আইন পেশায় নিয়োজিত থেকে ২৯ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে মারা যান। সদর উপজেলা পরিষদ নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হন। প্রবীর শিকদার গত ১ সেপ্টেম্বর তাঁর নিজের ফেসবুক আইডিতে আইনজীবী এম এ খালেক সম্পর্কে আপত্তিকর কথা লিখেন, যা ধর্মীয় অনুভূতিতে আঘাত বলে বাদী মামলায় উল্লেখ করেন।

বিজ্ঞাপন

জানতে চাইলে প্রবীর শিকদার বলেন, ‘লেখায় কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত করিনি। আদালত আমার জামিন আবেদন মঞ্জুর করেছেন। আমি সন্তুষ্ট। রাজবাড়ীবাসীর কাছে আমি কৃতজ্ঞ।’

প্রসঙ্গত, রাজবাড়ীতে প্রবীর শিকদারের বিরুদ্ধে আরও চারটি মামলা রয়েছে। ১২ আগস্ট প্রবীর শিকদারের বিরুদ্ধে দুটি মামলা করা হয়। কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান নবাব বাদী হয়ে মানহানির একটি মামলা করেন। অপর মামলা করেন মদাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ বি এম রোকনুজ্জামান। ৫ আগস্ট পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী মনোয়ার হোসেন এবং ২৯ জুলাই কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রতনদিয়া রজনীকান্ত মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের অফিস সহকারী কাম শিক্ষক ইউসুফ হোসেন বাদী হয়ে মামলা করেন।

মন্তব্য করুন