default-image

ঢাকার ধামরাইয়ে বকেয়া বেতনের দাবিতে আজ বৃহস্পতিবার ঢাকা–আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকেরা। পরে বেতন পাওয়ার আশ্বাস পেয়ে তাঁরা অবরোধ তুলে নেন।

ধামরাই থানার পুলিশ জানায়, ধামরাইয়ের দেপাশাই এলাকার উদীচী ক্রাফট প্রাইভেট লিমিটেডের শ্রমিকদের গত ফেব্রুয়ারি মাসের বেতন দেওয়া হয়নি। চলতি মার্চের শেষ পর্যায়ে এসে গত মাসের বেতন না পেয়ে শ্রমিকেরা কয়েক দিন ধরে তাঁদের বেতন পরিশোধের দাবি জানিয়ে আসছিলেন। বেতন না পেয়ে তাঁরা আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে জয়পুরা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

এ সময় তাঁরা ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতনসহ চলতি মাসের বেতন পরিশোধের দাবি জানান। কর্তৃপক্ষ দাবি না মানলে তাঁরা অবোরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। খবর পেয়ে ধামরাই থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁদের বুঝিয়ে অবরোধ তুলে দেওয়ার চেষ্টা করে। পরে বেতন পাওয়ার আশ্বাস পেয়ে তাঁরা অবরোধ তুলে নেন।

বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেওয়া উদীচী ক্রাফট প্রাইভেট লিমিটেডের কয়েকজন শ্রমিক বলেন, মাসের শেষে বেতন পেয়ে তাঁরা দোকানের বাকি টাকা আর ঘরভাড়া পরিশোধ করেন। তাই নির্দিষ্ট সময়ের মধ্যে বেতন না পেলে তাঁরা পাওনা পরিশোধ করতে পারেন না। এতে তাঁদের ঝামেলায় পড়তে হয়। এ জন্য বাধ্য হয়ে তাঁরা আন্দোলনের পথ বেছে নেন।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকেরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছিলেন। পরে মালিকপক্ষের সঙ্গে কথা বলে তাঁদের বেতন পরিশোধের আশ্বাস দেওয়ার পর তাঁরা (শ্রমিকেরা) অবরোধ তুলে নেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন