default-image

বগুড়ার ধুনট উপজেলায় অর্থ আত্মসাতের মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক এক নারী আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে বিশেষ অভিযান চালিয়ে নওগাঁ শহর এলাকার একটি ভাড়া বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ওই আসামি হলেন জীবন নাহার (২৩)। তিনি ধুনটের নিমগাছি ইউনিয়নের নান্দিয়ারপাড়া গ্রামের বাসিন্দা। তিনি ‘গাক’ নামে বেসরকারি উন্নয়ন সংস্থায় (এনজিও) ঋণ শাখার মাঠকর্মী পদে কর্মরত ছিলেন। আজ বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জীবন নাহারের কর্মস্থল ছিল বগুড়ার কাহালু উপজেলা শাখায়। ২০১৫ সালে গাকের গ্রাহকদের কাছ থেকে কিস্তি আদায়ের আট লাখ টাকা আত্মসাৎ করেন তিনি। ওই এনজিও থেকে তাগিদ দেওয়ার পরও তিনি টাকা পরিশোধ করেননি। পরে এনজিওর পক্ষ থেকে বগুড়া আদালতে তাঁর নামে অর্থ আত্মসাতের মামলা করা হয়। ওই মামলায় ২০২০ সালের ১৮ নভেম্বর আদালতের বিচারক জীবন নাহারকে এক বছর কারাদণ্ড দেন। আদালতের আদেশের বিষয়টি জানার পর থেকে তিনি পলাতক থাকায় তাঁর নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।
থানাহাজতে আটক অবস্থায় জীবন নাহার পুলিশকে বলেন, গ্রাহকদের মধ্যে বিতরণ করা ঋণের কিস্তির টাকা উত্তোলন করা যায়নি। এ কারণে তাঁকে চাকরিচ্যুত করে এনজিও থেকে তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে।

ধুনট থানার উপপরিদর্শক (এসআাই) আবদুর রাজ্জাক বলেন, অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় আদালত থেকে এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি জীবন নাহারকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন