default-image

করোনার ‘দ্বিতীয় ঢেউ’ মোকাবিলায় আগামীকাল শুক্রবার থেকে নওগাঁ শহরের ওষুধের দোকান ব্যতীত সব দোকান, ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট, বিপণিবিতান সন্ধ্যা সাতটার পর বন্ধ থাকবে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি মোকাবিলায় এ সিদ্ধান্ত নিয়েছে নওগাঁ শিল্প ও বণিক সমিতি।

নওগাঁ শিল্প ও বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির সভা শেষে আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে স্থানীয় গণমাধ্যমকর্মীদের এ সিদ্ধান্তের কথা জানানো হয়। পরে শহরের বিভিন্ন স্থানে শুক্রবার থেকে সন্ধ্যা সাতটার পর থেকে দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানিয়ে মাইকিং করা হয়।

শিল্প ও বণিক সমিতির সভাপতি ইকবাল শাহরিয়ার বলেন, নওগাঁয় করোনার ‘দ্বিতীয় ঢেউ’ শুরু হয়েছে। দোকানদার, খরিদ্দার—কেউই স্বাস্থ্যবিধি মানছেন না। করোনা পরিস্থিতি মোকাবিলায় আপাতত সন্ধ্যা সাতটার পর থেকে ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট, বিপণিবিতান বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসনের পরামর্শে এবং স্থানীয় ব্যবসায়ীদের সম্মতিতে নওগাঁ শিল্প ও বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে দ্বিতীয় দফায় জেলায় করোনার সংক্রমণ বাড়তে থাকায় কয়েক দিন ধরে জেলা প্রশাসন নওগাঁ শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। গত মঙ্গলবার থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত তিন দিনে মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৪ জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন মনজুর-ই মোর্শেদ বলেন, নভেম্বরের শুরু থেকেই আক্রান্ত রোগীর সংখ্যা ব্যাপক হারে বেড়েছে। আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধির কারণে মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। মাস্ক পরছেন না। সামাজিক দূরত্ব ভেঙে পড়ছে। পরিস্থিতি মোকাবিলায় এখনই সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন