নওগাঁয় কোভিড রোগীর সংখ্যা ১১০০ ছাড়াল, সুস্থতার হার ৮৮ শতাংশ

প্রতীকী ছবি
প্রথম আলো

নওগাঁয় গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ১০৯ জনে। এর মধ্যে সবচেয়ে বেশি সদর উপজেলায় ৪০৭ জন।


নওগাঁয় কোভিড-১৯ রোগীদের মধ্যে সুস্থতার হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জন কোভিড–১৯ আক্রান্ত ব্যক্তিকে সুস্থ হিসেবে ঘোষণা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় মোট ৯৭৮ জন আক্রান্ত ব্যক্তি সুস্থ হলেন। আক্রান্তের হিসাবে জেলায় কোভিড রোগীদের এখন পর্যন্ত সুস্থতার হার ৮৮ শতাংশ। আজ শনিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেন নওগাঁর সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড মেডিসিন রিসার্চ সেন্টার ল্যাবে নওগাঁ থেকে পাঠানো ১৭, ১৮ ও ১৯ আগস্টের ১৮১টি নমুনা পরীক্ষার প্রতিবেদন গতকাল শুক্রবার রাত ১০টার দিকে ই-মেইলে আসে। এর মধ্যে ২২ জনের করোনা ‘পজিটিভ’ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ১৩ জন, বদলগাছীতে ৩, পত্নীতলা, ধামইরহাট, নিয়ামতপুর, সাপাহার, পোরশা ও মহাদেবপুর উপজেলায় ১ জন করে রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে আরও জানা যায়, গত ২৩ এপ্রিল নওগাঁর রানীনগরে প্রথম একজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। তিনি রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স। এ পর্যন্ত জেলায় ৮ হাজার ৭৪১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ১০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৯৭৮ জন।


বর্তমানে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সাতজন নওগাঁর বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান বলেন, করোনা সংক্রমণের ক্ষেত্রে নওগাঁ জেলা এখনো বেশ ঝুঁকির মধ্যে রয়েছে। মানুষ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় জেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের পক্ষ থেকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য চেষ্টা চলছে।