default-image

আগামীকাল শনিবার (১৭ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে নওগাঁ-৬ আসনে উপনির্বাচন। এই প্রথম এই আসনে ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে নির্বাচন। নওগাঁ জেলার রানীনগর ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসন। নির্বাচনের সব প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। গত ২৭ জুলাই এই আসনের সাংসদ ইসরাফিল আলম মারা যাওয়ায় আসনটি শূন্য হয়।

নওগাঁ–৬ (রানীনগর–আত্রাই) উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রানীনগর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন নওগাঁ জেলা বিএনপির সদস্য শেখ মো. রেজাউল ইসলাম এবং ন্যাশনাল পিপলস পার্টি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন খন্দকার ইন্তেখাব আলম।

নওগাঁ জেলার রানীনগর ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসন। গত ২৭ জুলাই এই আসনের সাংসদ ইসরাফিল আলম মারা যাওয়ায় আসনটি শূন্য হয়।
বিজ্ঞাপন

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, রানীনগর উপজেলায় মোট ভোটকেন্দ্র ৪৯টি। এখানে পুরুষ ভোটার ৭৪ হাজার ৮৬৫ জন এবং নারী ভোটার ৭৪ হাজার ৭২২ জন। আত্রাই উপজেলায় মোট ভোটকেন্দ্র ৫৫টি। এখানে পুরুষ ভোটার ৭৮ হাজার ৮৯৩ জন এবং নারী ভোটার ৭৮ হাজার ২৪৫ জন। দুই উপজেলায় ১০৪ জন প্রিসাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ১ হাজার ৪৪২ জন পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন। এ ছাড়া ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, ‘উপনির্বাচনকে সামনে রেখে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। আমরা আশা করছি, ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন।’

মন্তব্য পড়ুন 0