default-image

শেরপুরের নকলা পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্যান্ডেল তৈরি করে ভোটারদের খাওয়ানোর অপরাধে এক কাউন্সিলর প্রার্থীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মদ পৌর নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মো. বেলায়েত হোসেনকে (উটপাখি প্রতীক) জরিমানা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বিকেলে নকলা পৌর শহরের মমিনাকান্দা এলাকায় ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বেলায়েত হোসেন জনসমাগম সৃষ্টি করেন এবং বিশাল প্যান্ডেলের নিচে ভোটারদের মধ্যে খাবার পরিবেশন করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মদ সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কাউন্সিলর প্রার্থী বেলায়েত হোসেনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে তিনি তাঁকে ভবিষ্যতে আচরণবিধি মেনে নির্বাচনী প্রচারণার কাজ করার নির্দেশ দেন।

বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাউছার আহাম্মদ ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মো. বেলায়েত হোসেনকে (উটপাখি প্রতীক) পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় প্যান্ডেলটি অপসারণ করা হয়। প্রার্থী বেলায়েত হোসেন তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা পরিশোধ করেন। অভিযানকালে নকলা থানার পুলিশ সদস্য ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে রাতে প্রথম আলোকে বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।

তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি নকলা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন