নদী উত্তাল, দৌলতদিয়া-পাটুরিয়া লঞ্চ চলাচল বন্ধ

বিজ্ঞাপন
default-image

প্রচণ্ড বাতাসে পদ্মা ও যমুনা নদী উত্তাল হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট-বড় সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। নৌ দুর্ঘটনা এড়াতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আজ বুধবার সকাল ছয়টা থেকে লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ দেয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জানা গেছে, আজ সকাল ছয়টা থেকে প্রথমে ছোট আকারের (এমএল) লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়। পরে পরিস্থিতি আরও খারাপ হওয়ায় সকাল সোয়া নয়টার দিকে বড় আকারের (এমভি) লঞ্চ চলাচলও বন্ধ করে দেওয়া হয়। ঘাটে গিয়ে দেখা যায়, সকালে যাত্রার উদ্দেশ্যে অনেকে ঘাটে এসে লঞ্চ বন্ধ শুনে ফেরত যাচ্ছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিআইডব্লিউটিএর আরিচা কার্যালয়ের ট্রাফিক পরিদর্শক আফতাব হোসেন প্রথম আলোকে বলেন, বৈরী আবহাওয়ার কারণে প্রচণ্ড বাতাসে পদ্মা ও যমুনা নদী উত্তাল হয়ে বড় বড় ঢেউয়ের সৃষ্টি হয়েছে। এতে শুরুতে ছোট আকারের লঞ্চগুলোয় যাত্রী পারাপারে ঝুঁকি দেখা দেয়। ঝুঁকি ও দুর্ঘটনা এড়াতে আজ সকাল ছয়টা থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ছোট সব লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। ওই সময় শুধু এমভি (বড় আকারের) লঞ্চ চালু ছিল। তবে যাত্রী পারাপারে তাদেরও সতর্ক থাকতে বলা হয়। পরে সকাল সোয়া নয়টার দিকে বড় লঞ্চ চলাচলও বন্ধ করে দেওয়া হয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আফতাব হোসেন আরও বলেন, আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব লঞ্চ চলাচল বন্ধ থাকবে। নদীর বড় বড় ঢেউ ফেরিঘাটের উত্তর দিকে আছড়ে পড়ছে। লঞ্চঘাট ফেরিঘাটের অদূরে এবং ভেতরের দিকে ক্যানেলে থাকায় তুলনামূলকভাবে ঢেউয়ের আঘাত কম লাগছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন