বিজ্ঞাপন
বিজ্ঞাপন

তিন মাসের মধ্যে বিয়ে হওয়া নবদম্পতিরা এই কর্মশালায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন। সন্তান ধারণের ক্ষেত্রে দম্পতিদের কোন কোন বিষয়ে খেয়াল রাখা উচিত, সেসব বিষয়েও বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা।

অন্যান্যের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সোহানুর রহমান ও শারমিন খাতুন, ঝিলিম ইউনিয়নের সোহাগ আলী ও তাসলিমা খাতুন, গোবরাতলা ইউনিয়নের শামীম আকতার ও সিরাজুম মুনিয়া দম্পতি অংশ নেন। তাঁরা জানান, চিকিৎসকদের কাছ থেকে প্রয়োজনীয় অনেক কিছু তাঁরা জানতে পেরেছেন। কোনো সমস্যা হলে কোথায় যেতে হবে, কী কী পদক্ষেপ নিতে হবে—এসব বিষয়ে তাঁরা যথেষ্ট ধারণা পেয়েছেন।

পরিবার পরিকল্পনা চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক আবদুস সালামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ফ্যামিলি প্ল্যানিং ও ফিল্ড সার্ভিসেস ডেলিভারি কার্যক্রমের পরিচালক (অর্থ) আমিনুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইফফাত জাহান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহ নাওয়াজ।

আবদুস সালাম বলেন, সাধারণত নবদম্পতিদের বাড়ি বাড়ি গিয়ে পরামর্শ দিয়ে আসেন মাঠকর্মীরা। কিন্তু দম্পতিদের একসঙ্গে পাওয়া যায় না। তাই এমন আয়োজন করে পরিবার পরিকল্পনা বিষয়ে তাঁদের ধারণা দেওয়া হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন