default-image

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলাজুড়ে মোট আক্রান্তের সংখ্যা হলো ৩২২। আজ মঙ্গলবার সকালে প্রথম আলোর কাছে এ তথ্য নিশ্চিত করেন জেলার সিভিল সার্জন মো. ইব্রাহীম।

সিভিল সার্জনের কার্যালয় জানায়, গত শনিবার করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৯৭ জনের নমুনা রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল সোমবার রাত ১০টার দিকে পাওয়া ফলাফলে নতুন করে ১৬ জন করোনা পজেটিভ শনাক্ত হয়। নতুন করে আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১৫ জন ও পলাশ উপজেলার একজন আছেন। আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। ওইসব ব্যক্তির নমুনা সংগ্রহ করা হচ্ছে।

জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের কর্মকর্তারা বলেন, গতকাল পর্যন্ত জেলার ৬টি উপজেলা থেকে মোট ২ হাজার ৩৬৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৩২২ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। জেলার মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি সদর উপজেলায়। এখানে এ পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২১৮ জন। এ ছাড়া রায়পুরায় ২৮ জন, পলাশে ১৯ জন, শিবপুরে ২৬ জন, বেলাবতে ২৬ জন ও মনোহরদীতে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেলার সিভিল সার্জন মো. ইব্রাহীম প্রথম আলোকে বলেন, এ পর্যন্ত জেলায় ৪ জন কোভিড–১৯ রোগী মারা গেছেন। বিভিন্ন হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে ১১৪ জন আইসোলেশনে আছেন। এ ছাড়া এখন পর্যন্ত ১৬৪ জন সুস্থ হয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0