default-image

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিডে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৪৫ জনে। আজ শুক্রবার সকালে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম।

নরসিংদীর সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম জানান, ৫ ও ৬ জুন করোনা পরীক্ষার জন্য ১৪৩ জনের নমুনা সংগ্রহ করে রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে পাঠানো হয়। এসব নমুনা পরীক্ষার ফলাফল গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে পাওয়া গেছে। এতে নতুন করে আরও ৫৫ জনের করোনা পজিটিভ আসে। নতুন করে শনাক্তদের মধ্যে সদর উপজেলার ৩৮ জন, পলাশ উপজেলার ১৬ জন ও রায়পুরায় উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তি রয়েছেন। নতুন করে সংক্রমিতদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করা হচ্ছে। অন্যদিকে তাঁদের বাড়িতে কোয়ারেন্টিনে থাকতেও বাধ্য করা হচ্ছে।

এ নিয়ে কোভিডে আক্রান্ত হয়ে জেলার তালিকাভুক্ত ১৫ জন ব্যক্তি মারা গেলেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় নয়জন, বেলাব উপজেলায় দুজন, রায়পুরা উপজেলায় দুজন এবং পলাশ ও মনোহরদী উপজেলায় একজন করে রয়েছেন।

জেলার করোনা প্রতিরোধ জরুরি সেল সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত জেলার ৬টি উপজেলা থেকে মোট ৫ হাজার ২৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে পরীক্ষা শেষে ৪ হাজার ৬০৮ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে ৯৪৫ জনের করোনা শনাক্ত হয়। জেলায় সংক্রমিতদের মধ্যে সদর উপজেলায় ৬৫৩ জন, রায়পুরায় ৬৪ জন, পলাশে ৮০ জন, শিবপুরে ৬৬ জন, বেলাবতে ৫৪ জন ও মনোহরদীতে ২৮ জন রয়েছেন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৩২১ জন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন