default-image

নরসিংদী জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা ১ হাজার ৫০০ ছাড়াল। আজ বুধবার দুপুরে জেলা সাভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম জানান, ৬ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে মোট ৩০ জনের নমুনা পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। মঙ্গলবার রাতে পাওয়া প্রতিবেদনে সাতজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ ছাড়া একই দিনে ঢাকার আইসিডিডিআরবিতে পাঠানো ১২টি নমুনার মধ্যে সদর উপজেলার তিনজন ও রায়পুরা উপজেলার একজনের করোনা শনাক্ত হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, নতুন করে আরও ১১ জনের করোনা শনাক্ত হওয়ায় জেলায় মোট কোভিড–১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৫০৬ জনে। নতুন আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ ও হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হচ্ছে। কোভিড ডেডিকেটেড ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে বর্তমানে ১১ জন ও ২৬৮ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় ৩৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১ হাজার ১৯০ জন। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৪৫ জন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন