default-image

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৬০৬। আজ শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম।

সিভিল সার্জন জানান, ১৫ জুলাই ৫৪ জনের নমুনা পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। গতকাল বৃহস্পতিবার রাতে পাওয়া এসব নমুনা পরীক্ষার ফলাফলে ৮ জন করোনা পজিটিভ শনাক্ত হন। তাঁদের মধ্যে সদরে ২, পলাশে ৪, বেলাব ও মনোহরদী উপজেলার ১ জন করে রয়েছেন। একই দিনে ইনফ্লুয়েঞ্জা সার্ভেইল্যান্সের আওতায় আইসিডিডিআরবিতে পাঠানো ৭টি নমুনার মধ্যে সদরের ৩ জন করোনা পজিটিভ হন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত জেলার ৬টি উপজেলা থেকে ৮ হাজার ৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৮ হাজার ১৩ জনের নমুনার পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে সদরে ৯৯৪, শিবপুরে ১৪৯, পলাশে ১৩২, রায়পুরায় ১২৪, বেলাবতে ১০৩ ও মনোহরদীতে ১০৪ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

করোনায় জেলায় এ পর্যন্ত ৩৯ জন মারা গেছেন। তাঁদের মধ্যে সদরে ২৩, বেলাবতে ৬, রায়পুরায় ৫, মনোহরদী ও পলাশে ২ জন করে এবং শিবপুরে ১ জন রয়েছেন। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন অন্তত ৫০ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0