নরসিংদীর মাধবদী উপজেলার পাঁচদোনায় বিপুল পরিমাণ নকল রেভিনিউ স্ট্যাম্পসহ গ্রেপ্তার সাইফুল ইসলামকে (২৩) কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। আজ মঙ্গলবার নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ আদেশ দেন।

সাইফুল ইসলাম ভাটপাড়া বাজার এলাকার উর্মি টেলিকম নামের একটি দোকানের মালিক। তিনি দোকানটিতে টেলিকম ব্যবসার পাশাপাশি নকল রেভিনিউ স্ট্যাম্পের ব্যবসা করতেন। তিনি একই এলাকার মো. সারোয়ার্দীর ছেলে।

গত রোববার সদর উপজেলার মাধবদীর পাঁচদোনা ইউনিয়নের ভাটপাড়ার ওই টেলিকম দোকানে রাতভর অভিযান চালায় সিআইডি পুলিশ। পরের দিন গতকাল সোমবার ভোরে ২৫ হাজার ২০০টি নকল রেভিনিউ স্ট্যাম্পসহ সাইফুল ইসলামকে আটক করা হয়।

বিজ্ঞাপন

সিআইডি পুলিশ বলছে, কয়েক মাস আগে গোপন সূত্রে জানা যায়, জেলার ভেতরে বিভিন্ন দোকানে নিয়মিতভাবে নকল রেভিনিউ স্ট্যাম্পের সাপ্লাই দিয়ে যাচ্ছে একটি চক্র। এর পর থেকেই ওই চক্রটিকে হাতেনাতে ধরতে মাঠে নামে পুলিশ। গতকাল উর্মি টেলিকম নামের একটি দোকানে অভিযান চালিয়ে নকল রেভিনিউ স্ট্যাম্প উদ্ধার এবং দোকানটির মালিক সাইফুল ইসলামকে আটক করা হয়। তাঁকে নিয়ে গতকাল দিনভর ময়মনসিংহ ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। পরে রাতে মাধবদী থানায় মামলা করা হয়।

জেলা সিআইডি পুলিশের পরিদর্শক সৈয়দ কাসিফ সানোয়ার প্রথম আলোকে বলেন, সাধারণত বেতন ও সম্মানীর ৩০০ টাকার বেশি পরিমাণ টাকা উত্তোলন করতে হলে রেভিনিউ স্ট্যাম্প লাগে। মাধবদী-শেখেরচরের বিভিন্ন শিল্প-কারখানার শ্রমিক-কর্মচারীদের বেতন দেওয়ার সময় রেভিনিউ স্ট্যাম্পের ব্যবহার বেশি হয়। ফলে এসব এলাকায় দীর্ঘদিন ধরে নকল রেভিনিউ স্ট্যাম্পের ব্যবসা করতে পেরেছে চক্রটি। আটক সাইফুলকে গ্রেপ্তার দেখিয়ে আজ আদালতে পাঠানো হয়। পরে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন