default-image

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৭ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলাজুড়ে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩৯৮। আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত আইসোলেশনমুক্ত (সুস্থ) হয়েছেন ৮৮৯ জন। আজ মঙ্গলবার সকালে প্রথম আলোর কাছে এসব তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম।

সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম জানান, ২১, ২২ ও ২৩ জুন করোনায় আক্রান্ত সন্দেহে মোট ৩০৮ জনের নমুনা পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। গতকাল সোমবার রাতে তিন ধাপে পাওয়া এসব নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে ৫১ জনের করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ১৮ জন, রায়পুরা উপজেলায় ১১ জন, বেলাব উপজেলায় ৯ জন, পলাশ উপজেলায় ৮ জন, শিবপুর উপজেলায় ৩ জন ও মনোহরদী উপজেলায় ২ জন রয়েছেন। এ ছাড়া ইনফ্লুয়েঞ্জা সার্ভেইল্যান্সের আওতায় ২৭ জুন আইসিডিডিআরবিতে পাঠানো ২০টি নমুনার মধ্যে এদিন সদর উপজেলার ৫ জন ও শিবপুর উপজেলার ১ জনের করোনা ‘পজিটিভ’ রিপোর্ট এসেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জেলার ৬টি উপজেলা থেকে মোট ৬ হাজার ৯৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁদের মধ্যে পরীক্ষা শেষে ৬ হাজার ৭৭২ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১ হাজার ৩৯৮ জন করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন।

জেলাজুড়ে আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ৮৮৯ জন, শিবপুরে ১২৯ জন, পলাশে ১২০ জন, রায়পুরায় ১০৬ জন, বেলাবতে ৮০ জন ও মনোহরদীতে ৭৪ জন রয়েছেন। এ ছাড়া করোনায় আক্রান্ত ২৪ জন বর্তমানে কোভিড ডেডিকেটেড ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে এবং ৪৫১ জন হোম আইসোলেশনে আছেন। সর্বশেষ আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করে তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হচ্ছে।

জেলায় এ পর্যন্ত করোনা ‘পজিটিভ’ তালিকাভুক্ত ৩৪ জন মারা গেছেন। তাঁদের মধ্যে সদর উপজেলার ২২ জন, বেলাব ও রায়পুরা উপজেলায় ৪ জন করে, মনোহরদী উপজেলায় ২ জন এবং পলাশ ও শিবপুর উপজেলায় ১ জন করে রয়েছেন। অন্যদিকে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও অন্তত ৪২ জন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন