নরসিংদীতে ৪০ দিন পর করোনায় মৃত্যু

নরসিংদীতে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৪০ দিন পর আজ বৃহস্পতিবার একজন মারা গেছেন। বিকেলে কোভিড ডেডিকেটেড হাসপাতালে তাঁর মৃত্যু হয়। প্রায় ১৫ দিন ধরে তিনি শ্বাসকষ্ট, উচ্চ রক্তচাপ, বুকে ব্যথাসহ নানা জটিলতায় ভুগছিলেন।
মারা যাওয়া ব্যক্তি হলেন মীর জুলফিকার আলী (৭০)। তিনি নরসিংদী শহরের বিলাসদী এলাকার বাসিন্দা। তিনি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার মরিচাকান্দি বিপি উচ্চবিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

হাসপাতালটির আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এ এন এম মিজানুর রহমান বলেন, মীর জুলফিকার আলী আগে থেকে হৃদ্‌রোগেও আক্রান্ত ছিলেন। তিনি শ্বাসকষ্ট, জ্বালাপোড়া, উচ্চ রক্তচাপ ও বুকে ব্যথার মতো নানা জটিলতায় ভুগছিলেন।
পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, ১১ আগস্ট জুলফিকার আলীর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে আইসিডিডিআরবিতে পাঠানো হয়। ১৩ আগস্ট তাঁর করোনা শনাক্ত হয়। মঙ্গলবার তিনি ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী কোভিড ডেডিকেটেড জেলা হাসপাতালে ভর্তি হন।

জুলফিকারের স্ত্রী আফিয়া বেগম বলেন, ‘আগামীকাল শুক্রবার সকালে তাঁকে (জুলফিকার) রাজধানীর কোনো হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছিল। এরই মধ্যে আমি একা হয়ে গেলাম।’

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, নরসিংদীতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে ৪০ জন মারা গেছেন। উপসর্গ নিয়ে মারা গেছেন আরও অন্তত ৫০ জন। এর আগে গত ১১ জুলাই করোনায় সংক্রমিত হয়ে বেলাব উপজেলায় জয়নাল আবেদীন (৬৪) নামের অবসরপ্রাপ্ত এক স্কুলশিক্ষকের মৃত্যু হয়। এর ৪০ দিন পর এ ভাইরাসে সংক্রমিত হয়ে এ জেলায় কোনো ব্যক্তির মৃত্যু ঘটল।